ঢাকাSaturday , 4 May 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. ত্বথ্য প্রযুক্তি
  10. দুর্ঘটনা
  11. ধর্ম
  12. ফিচার
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মতামত
আজকের সর্বশেষ সবখবর

তীব্র গরমে পথচারীদের ফ্রী শরবত খাওয়ালেন চাঁপাই ব্লাড লাভার

admin
May 4, 2024 2:58 pm
Link Copied!

ফয়সাল আজম অপু, নিজস্ব প্রতিবেদকঃ
চাঁপাইনবাবগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ফয়সাল আজম অপু’র দিক নির্দেশনায় তীব্র গরম ও তাপপ্রবাহে চাঁপাইনবাবগঞ্জ শহরে পথচারীদের মাঝে শরবত বিতরণ করেছে “চাঁপাই ব্লাড লাভার” নামের একটি সামাজিক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা।
তীব্র গরমে পথচারীদের সাময়িক স্বস্তি দিতেই “চাঁপাই ব্লাড লাভার” এর উদ্যেগে ফ্যামিলি ডেন্টাল কেয়ারের সহযোগিতায় শতাধিক মানুষকে বিনা মূল্যে এই শরবত বিতরণ করেছেন।
বুধবার (০১ মে) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রাণকেন্দ্র শাহ নেয়ামতুল্লাহ কলেজ মোড় (বিশ্বরোড) এলাকার সোনামসজিদ প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ এর সামনে সহ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থানরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে এই শরবত বিতরণ করা হয়।
এসময় পানীয় শরবতের পাশাপাশি খাবার স্যালাইন ও পানির বোতল বিতরণ করা হয়।
সংগঠনটির প্রধান উপদেষ্টা, সোনামসজিদ প্রেস ক্লাব চাঁপাইনবাবগঞ্জ এর সভাপতি ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ফয়সাল আজম অপু, এই কর্মসূচিতে অংশগ্রহণ করে সকলের মাঝে শরবত বিতরণ করেন। সংগঠনটির প্রতিষ্ঠাতা সাকিল আহমেদ, অর্থ সম্পাদক ওসমান গনি জিহাদ, মডারেটর আব্দুল জাব্বার, হাসিবুল ইসলাম, ঈশান আরাফাত, রাইহান আলী সহ আরও অনেকেই এসময় এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
সাংবাদিক ফয়সাল আজম অপু জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচণ্ড গরমে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য “চাঁপাই ব্লাড লাভার” টিম এই উদ্যোগ গ্রহণ করেছে।
তিনি সর্বসাধারণের প্রতি অনুরোধ করে আরও জানান, রাস্তায় বাহির হলে রোদ থেকে কিছুটা রক্ষার জন্য ছাতা ও একটি পানির বোতল সঙ্গে নিতে। যাতে হিটস্ট্রোকের মতো ঝুঁকি থেকে আমরা সকলে রেহাই পেতে পারি।

Design & Developed by BD IT HOST